1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারের মেয়ে জোৎস্না ইসলাম বৃটেনের রেডব্রিজের মেয়র নির্বাচিত হয়েছেন,

  • আপডেট টাইম : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৬২৫ বার পঠিত

জেসমিন মনসুর: মাল্টিন্যাশনাল, মাল্টিমিডিয়া ও মাল্টিকালচারালের ব্রিটেনের মূলধারার রাজনীতিতে আরেক বাঙালি নারীর সাফল্য যুক্ত হলো।
মৌলভীবাজারের মেয়ে ও সুনামগঞ্জ জগন্নাতপুরের পুত্রবধু কাউন্সিলার জোৎস্না ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজের মেয়র নির্বাচিত হয়েছেন।
মেয়র জ্যোৎস্নার স্বামী সাম ইসলাম কমিউনিটি ব্যক্তিত্ব ও একই কাউন্সিলের কাউন্সিলার। এ দম্পতি এক ছেলে ও এক মেয়ে নিয়ে লন্ডনের রেড ব্রিজেই দীর্ঘদিন ধরে বসবাস করছেন।
মৌলভীবাজার জেলা সদরের একাটুনা ইউনিয়নের উত্তর মোলাইম গ্রামের কৃতিময় পুরুষ লন্ডনের প্রবীণ ব্যবসায়ী ও সমাজসেবক মরহুম আব্দুর রহমান (মন্নাফ মিয়া) ও বেগম মুহিবুন্নাহার এর (মা – বাবার) স্বদিচ্ছা ছিলো ছেলে মেয়েরা বাংলাদেশ এবং ইউকে দু’দেশের শিক্ষা, সাহিত্য, সংষ্কৃতি ও সামাজিক পরিবেশে বেড়ে উটা এবং এই কারণেই দেশে মৌলভীবাজারে আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় ও মৌলভীবাজার সরকারি মহা বিদ্যালয়ে লেখাপড়া করেন , এবং লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় ও পারদর্শী ছিলেন, স্থানীয় ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অনেক পদক অর্জন করেন । ১৯৮৬ সালে আবার লন্ডনে এসে লোকাল গভর্নমেন্ট এ চাকুরীর পাশাপাশি এম বি এ করেন ,তিনি বেঙ্গলি পোর্টস কাউন্সিল,বাংলাদেশী কমিউনিটির জন্য বিভিন্ন সোস্যাল সার্ভিসের জন্য টিভি প্রোগ্রাম, লন্ডনে রেডব্রিজ বৈশাখী মেলা ট্রাষ্টের অর্গেনাইজার. সিনেবাজ ফিল্ম প্রোডাকসন্স এর চেয়ারম্যান. বিদেশে বাংলা চলচিত্রের প্রচার,প্রসার ও জনপ্রিয়তা প্রতিষ্টার লক্ষে লন্ডনে বেঙ্গলী ফিল্ম ক্লাব নামে একটি সংগঠন করেন এবং লন্ডনে অনেকগুলো বাংলা ছবির প্রদর্শন করেন এবং নিজ এলাকার একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ট্রাষ্টি এবং ইউকে বিডি টিভির অন্যতম ডিরেক্টর সহ লন্ডনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন, তিনি বর্তমানে রেডব্রিজ লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছেন বলে ,উনার ছোট বোন ইউকে বিডি টিভির পোগ্রাম ডিরেক্টর সাংস্কৃতিক সংগঠক হেলেন ইসলাম জানিয়েছেন।
এদিকে ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ মকিস মনসুর ‘মৌলভীবাজারের গৌরব ও গর্বের প্রতীক কাউন্সিলার জ্যোৎস্না ইসলাম লন্ডন বরা অব রেড ব্রিজের মেয়র নির্বাচিত হওয়ায় শুধু একাটুনা ইউনিয়ন নয়, মৌলভীবাজার জেলা তথা বাংলাদেশ কমিউনিটির মুখ উজ্জ্বল করেছেন বলে অভিমত ব্যাক্ত করে তিনি জ্যোৎস্না ইসলামকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে উনার সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা সহ উনার আগামী দিনের পথচলায় সবার সহযোগিতা কামনা করেছেন।।

সংবাদদাতা; জেসমিন মনসুর, ইউকে.

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..